শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
৯ বছর শেষে পুলিশ হত্যায় ৮ চরমপন্থীর যাবজ্জীবন

৯ বছর শেষে পুলিশ হত্যায় ৮ চরমপন্থীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : পাবনার বেড়া উপজেলার ঢালারচরে তিন পুলিশ হত্যা মামলায় ৮ চরমপন্থীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

আজ বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার রায় এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, ১৫ আসামির মধ্যে চারজন বিভিন্ন সময় ক্রসফায়ারে মারা গেছেন।

বাকি ১১ আসামির মধ্যে আটজনকে যাবজ্জ্বীবন কারাদন্ড ও তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। তবে যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তদের মধ্যে এখনও দুজন পলাতক রয়েছেন। বাকি ছয়জন আদালতে উপস্থিত ছিলেন।

অভিযোগ মতে, ২০১০ সালের ২০ জুলাই সন্ধ্যায় একদল সশস্ত্র চরমপন্থী পাবনার বেড়া উপজেলার ঢালালচর পুলিশ ফাঁড়িতে আক্রমণ করে। চরমপন্থীরা ফাঁড়ির ইনচার্জ এসআই কফিল উদ্দিন (৪৮), নায়েক আবদুল ওয়াহেদ আলী (৩৬) ও পুলিশ কনস্টেবল শরিফুল ইসলামকে (৩৫) গুলি করে হত্যা করে। এ ঘটনায় আহত হন আরও চার পুলিশ সদস্য।

এদিকে পুলিশ হত্যার পর চরমপন্থীরা অস্ত্র ও গোলাবারুদও লুট করে নিয়ে যায়। পরে পূর্ব-বাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা) নামে একটি সংগঠন পুলিশ হত্যার দায় স্বীকার করে এলাকায় লিফলেট বিতরণ করে।

এদিকে এই ঘটনার পর দিন বেড়া থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়। পরে তদন্ত শেষে পুলিশ ১৫ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলাটি গত বছর পাবনা জেলা ও দায়রা জজ আদালত থেকে রাজশাহীর বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। শুনানির পর বুধবার বিচারক এ রায় ঘোষণা করেন।

মতিহার বার্তা ডট কম ২৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply